এক নিঃস্ব ইমামের বিদায়: মৃত্যুতে শোক

কানাইঘাট উপজেলার ৮ নং ঝিংগাবাড়ী ইউনিয়নের দ্বিগর নয়ামাটি নিবাসী হাফিজ মাওলানা সাদুল্লাহ ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলে আনুমানিক ৫২ বছর। তিনি পেশায় ইমাম ছিলেন। ইমামতি করে সংসার চালাতেন। নিঃস্ব অবস্থায় পরিবারকে অসহায় রেখে চিরবিদায় নিলেন।

হাফিজ সাদুল্লাহ বেশ কিছুদিন থেকে কিডনি সংক্রান্ত জটিলতায় ভোগছিলেন। একটা পর্যায়ে তিনি ইমামতি বাদ দেন। আয়ের উৎস বন্ধ হয়ে যাওয়ায় একদিকে যেমন পরিবার চালানো কঠিন হয়ে পড়ে, অন্যদিকে কিডনি রোগের চিকিৎসা করতে গিয়ে হিমশিম খেতে থাকেন। এই অবস্থায় আজ (২৫/০৫/২০২৪) বিকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। রাত ১০ টায় দ্বিগর নয়ামাটি মসজিদে তাঁর জানাযার নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

হাফিজ মাওলানা সাদুল্লাহ তিনচটি নয়াগ্রাম মসজিদে দীর্ঘদিন ইমামতি করেছেন। নারাইনপুরের একটি মসজিদ, ঝিংগাবাড়ীর একটি মসজিদ-সহ আরো কিছু মসজিদে ইমামতি করেছেন। ব্যক্তিগত জীবনে খুবই ভালো মানুষ ছিলেন। অত্যন্ত অমায়িক ও সাদা মনের মানুষ ছিলেন।

ইমামতি ছিলো হাফিজ সাদুল্লাহর পরিবারের আয়ের প্রধান উৎস। অসুস্থ হয়ে চিকিৎসা নেওয়ার ফলে তাঁর পরিবারের আর্থিক অবস্থা বেশ শোচনীয় পর্যায়ে পৌছে। এরই মধ্যে তিনি ইন্তেকাল করেন। স্ত্রী ও সন্তানগুলো বেশ অসহায় অবস্থার মধ্যে রেখে হাফিজ সাদুল্লাহর করুণ বিদায় হয়েছে। সমাজের সহৃদয়বান ব্যক্তিগণ এই ইমামের পরিবারের প্রতি একটু সদয় দৃষ্টি রাখতে পারেন।

ইমাম হাফিজ মাওলানা সাদুল্লাহর মৃত্যুতে কানাইঘাট গণশিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন গভীর শোক প্রকাশ করেছে। এক শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করা হয়। আল্লাহ যেন তাঁকে জান্নাতবাসী করেন। পরিবার-পরিজন ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *