কানাইঘাট বাজার বন্যার পানিতে তলিয়ে গেছে

কানাইঘাটে আকস্মিক বন্যা: শিশুদের সাবধানে রাখুন

পাহাড়ি ঢলে সিলেটের উত্তর পুর্বাঞ্চলের কয়েকটি উপজেলায় আজ বুধবার (২৯/০৫/২০২৪) আকস্মিক বন্যা দেখা দিয়েছে। কানাইঘাট, জৈন্তাপুর ও গোয়াইনঘাট উপজেলার নিম্নাঞ্চল বন্যার পানিতে প্লাবিত হয়েছে।
 
আজ বুধবার কানাইঘাট-সহ বিভিন্ন পয়েন্টে সুরমা নদীর পানি বিপদ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সারি নদীও বিভিন্ন পয়েন্টে বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সকালে নদীতে পানি প্রবাহের যে গতি ছিলো, বিকালে সেটা আরো অনেক বেড়ে গেছে।
 
কানাইঘাট বাজার আজ পানিতে ডুবে গেছে। বাজারের গলি ডুবে গিয়েছে। অনেক দোকানে পানি প্রবেশ করে মালামাল নষ্ট হচ্ছে। কানাইঘাট উপজেলার আরো বিভিন্ন এলাকায় পানি উঠেছে। এভাবে কানাইঘাট উপজেলা, জৈন্তাপুর উপজেলা এবং গোয়াইনঘাট উপজেলার বিভিন্ন এলাকা বন্যার পানিতে ডুবে গেছে।
 
আকস্মিক বন্যার সময় শিশুদের ডুবে মরে খবর পাওয়া যায় অনেক সময় পাওয়া যায়। এই আকস্মিক বন্যার সময়ে শিশুদের বিশেষ করে প্রাথমিক বিদ্যালয় ও মক্তব পড়ুয়া শিশুদের সাবধানে রাখার আহবান জানিয়েছেন কানাইঘাট গণশিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন।
 
বাহিরের পানিতে শিশুরা যেন খেলতে গিয়ে বিপদের সম্মুখীন না হয়, সে ব্যাপারে অভিভাবকরা যেন সচেতন থাকেন। মক্তব ও প্রাথমিক বিদ্যালয়ে যাতায়াতের সময়ও যেন অভিভাবক ও শিক্ষকরা বাচ্চাদের প্রতি খেয়াল রাখেন। পানিতে ডুবে যাওয়া অঞ্চলে পানি যতক্ষণ আছে ততক্ষণ বাচ্চাদের মক্তব ও স্কুলে পাঠানো থেকে বিরত থাকুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *