মক্তব পরীক্ষার সিলেবাস প্রণয়ন কমিটি গঠিত

কানাইঘাট গণশিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের পক্ষ থেকে ইতোপুর্বে মক্তব বৃত্তি পরীক্ষার জন্য একটি সিলেবাস প্রণয়ন কমিটি গঠন করা হয়েছিলো্। এই সংস্থার সহ-সভাপতি মাওলানা সৈয়দ আবদুল মালিকের নেতৃত্বে গঠিত এই কমিটি ইতোমধ্যে সিলেবাসের খসড়া পেশ করে, যা গত শুক্রবার কার্যনির্বাহী কমিটির সভায় সর্বসম্মতিক্রমে গৃহিত হয়।

যেহেতু সিলেবাস প্রণয়নের কাজ প্রায় শেষ হয়েছে, সেহেতু এখন মক্তব বৃত্তি পরীক্ষা আয়োজনের দিকে আগাচ্ছে এই সংস্থা। এই বছরের শেষ দিকে অথবা আগামী বছরের শুরুর দিকে মক্তব বৃত্তি পরীক্ষা আয়োজন করা হবে।

মক্তব বৃত্তি পরীক্ষা আয়োজন সংক্রান্ত পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। মক্তব বৃত্তি পরীক্ষা আয়োজনের প্রয়োজনীয় সকল প্রস্তৃতি গ্রহণ করার এখতিয়ার এই কমিটিকে দেওয়া হয়।

মক্তব বৃত্তি পরীক্ষা আয়োজন সংক্রান্ত কমিটির সমন্বয়ক করা হয় কানাইঘাট গণশিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের সহ-সভাপতি মাওলানা সৈয়দ আবদুল মালিককে। বাকি চার সদস্য হচ্ছেন- এই সংস্থার সহ-সভাপতি আসাদুল আলম চৌধুরী, সহ-সভাপতি মাওলানা আব্দুল কাদির ফারূক, জয়েন্ট সেক্রেটারি মাওলানা মু’তাসিম বিল্লাহ সাদী এবং দপ্তর সম্পাদক মাওলানা কে.এম. শাহিদুর রহমান।

কানাইঘাট গণশিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের কার্যনির্বাহী কমিটি মনে করে, যোগ্য ও সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞ মানুষদের নিয়ে এই কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি অত্যন্ত সুন্দর ও সাবলীলভাবে মক্তব বৃত্তি পরীক্ষার আয়োজনের আগাবে বলে বিশ্বাস করে কার্যনির্বাহী কমিটি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *